প্রকাশিত: দুপুর ১২ টা ৪৮ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার | আপডেট: দুপুর ১২ টা ৫৬ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার
নাজমুস সাকিব :
বাংলাদেশ ক্রিকেটে মাশরাফির অবদান মুখে বলে শেষ করা যাবে না । বার বার অস্ত্রোপচার তবুও উঠে দাড়িয়েছেন দেশের জন্য । তারই স্বীকৃতিস্বরূপ ‘‘সেরা বাঙালি -২০১৭” পুরস্কার অর্জন করেন মাশরাফি বিন মর্তুজা ।

শনিবার রাতে কলকাতার টেলিভিশন চ্যানেল এবিপি আনন্দের এ পুরস্কার গ্রহণ করেন ম্যাশ । এবিপি আনন্দ চ্যানেল এ পুরস্কার বিতরন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে ।

মাশরাফির আগেও দু’জন বাংলাদেশি ক্রিকেটার এ পুরস্কার পান । ২০০৭ সালে হাবিবুল বাশার সুমন এবং ২০১২ সালে সাকিব আল হাসান। আবারও পাঁচ বছর পর বাংলাদেশে আসলো সেরা বাঙালি পুরস্কার ।

বাংলাদেশের ক্রিকেটের উন্নতি ও সফলতার নায়ক হিসেবে মাশরাফি পান এ পুরস্কার । পুরস্কার গ্রহণ করতে মেয়েকে নিয়ে যান মাশরাফি ।

পুরস্কার প্রদানের পূর্বে মাশরাফিকে নিয়ে এবিপি চ্যানেলে প্রচারিত হয় একটি প্রতিবেদন । তুলে ধরা হয় তার শৈশব , ক্যরিয়ান সহ নানা বিষয় । তুলে ধরা হয় কিভাবে একজন মাশরাফি একজন আইকন হয়ে উঠেছেন । তার নানা কৃতিত্ব।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ২০০১ সালে । ২০০৯ সালে অধিনায়কের দায়িত্বটা আসে মাশরাফির উপর । কিন্তু ইন্জুরিতে মাঠের বাহিরে থাকতে হয় প্রায় আট মাস ।

২০১৪ এর নভেম্বর আবার দায়িত্বে মাশরাফি । দলকে দেখান নতুন আশার আলো ।

২০১৫ তে টানা ছয় সিরিজে জয় এনে দেন ম্যাশ । এখানেই শেষ নয় , ২০১৫ বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ও ২০১৭ এর আইসিসি চ্যাম্পিয়ান্স ট্রফির সেমি-ফাইনালে নিয়ে যান দলকে ।

বল হাতেও মাশরাফির রয়েছে অনেক অবদান ।একদিনের আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার তার । ঝুলিতে আছে ২৩২ উইকেট ।





বিএমটিআই নিউজ / এন এস


আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
একটা নদী উপহার পেয়েছি রটনার মত ছড়িয়ে যাচ্ছে , গুজব না সত্যি ! আমার একটা নদী আছে যদিও আমি নদী চাইনি চেয়েছি চাঁদ , তবু নদীই পেলাম বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
আশুলিয়ার নিশ্চিন্তপুর গ্রামের এক গৃহবধু দেবর ও ভাশুরের নির্যাতন, হয়রানিমূলক মামলাসহ বিভিন্ন কুৎসার হাত থেকে নিজের পরিবারের সদস্যদের বাঁচাতে সংবাদ সম্মেলন বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ড্রিম ডিভাইজারের নিজস্ব উদ্ভাবিত স্বপ্ন- সুশিক্ষা- সুযোগ মডেলে সুশিক্ষায় স্বপ্নবুননে সবাইকে উদ্বুদ্ধ করে। সুশিক্ষায় স্বপ্নবুননে বিশেষ আয়োজন হচ্ছে স্বপ্ন-আড্ডা। স্বপ্ন আড্ডার বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com